সকল সংবাদ

কুষ্টিয়ায় প্রথম রেলওয়ে জগতিতে বাংলাদেশ রেলওয়ে দিবস পালিত

  admin2 ১৬ নভেম্বর ২০২১ , ৩:৪৫:৪৮ 174

কুষ্টিয়া প্রতিনিধি

কুষ্টিয়ায় বাংলাদেশের প্রথম জগতি রেলওয়ে স্টেশনে ২য় বার রেল-দিবস উদযাপন অনুষ্ঠিত হয়েছে। সোমবার দুপুর ১ টা জগতি স্টেশনের ওপর উক্ত রেল দিবস উদযাপনের আয়োজন করেন রেল কতৃপক্ষ মুজিব বর্ষ উপলক্ষে ১৫ নভেম্বর ২০২১ তারিখে কুষ্টিয়া জেলার জগতি রেলওয়ে স্টেশনে ২য় বার রেল দিবস উদযাপন করা হয়েছে।

বাংলাদেশের প্রথম রেলওয়ে স্টেশন জগতি স্টেশন। ১৮৬২ সালের ১৫ই নভেম্বর জগতি – দর্শনা সেকশনে বাংলাদেশের ইতিহাসে প্রথম রেল যোগাযোগ চালু হয়। মুজিব বর্ষে এ দিন কে সরকার ঘোষিত প্রথম রেল দিবস – ২০২১ উপলক্ষে এক

আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানেরর আয়োজন করা হয়। উক্ত এ অনুষ্ঠানে রেলওয়ের বিভিন্ন কর্মকর্তা – কর্মচারী ছাড়াও স্থানীয় বাসিন্দাগণ আনুষ্ঠানিকতায় অংশ গ্রহণ করেন। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হন, মো. শাহীদুল ইসলাম (বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক,বাংলাদেশ রেলওয়ে,পাকশী),

সভাপতিত্ব করেন, বীরবল মন্ডল (বিভাগীয় প্রকৌশলী-১, বাংলাদেশ রেলওয়ে পাকশী), গৌতম বিঃ সহঃ নির্বাহী প্রকোশলী, আরও উপস্থিত ছিলেন মমতাজুল ইসলাম (বিভাগীয় যন্ত্র প্রকৌশলী), রিফাত শাকিল (বিভাগীয় ইলেকট্রিক প্রকৌশলী), মো. রেজওয়ান (কম্যাডান্ট,পাকশী) ও অন্যান্য কর্মকর্তা – কর্মচারীগণ। উক্ত রেল দিবসে কবুতর ও বেলুন উড়ানো হয়, এছাড়াও রেল দিবস উপলক্ষে রেলের উত্তরোত্তর সমৃদ্ধি কামনা করে দোয়ার আয়োজন করা হয়।

পরবর্তীতে অনুষ্ঠানে সকলের মাঝে কেক কেঁটে কেক ও মিষ্টি বিতরন করা হয়। অনুষ্ঠান চলাকালীন অতিথিগণ সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন ও স্থানীয় বাসিন্দাগণের রেলওয়ে সুবিধা সম্পর্কিত নানাবিধ অভিযোগের ফলশ্রুতিতে যাত্রী সুবিধা বৃদ্ধি ও জগতি স্টেশনের অবকাঠামোগত উন্নয়ন ও স্টেশনের শ্রী বৃদ্ধির প্রতিশ্রুতি প্রদানের মাধ্যমে রেলদিবস – ২০২১ এর আনুষ্ঠানিকতার সমাপ্তি ঘোষণা করেন।

আরও খবর:

Sponsered content