সকল সংবাদ

ভেড়ামারায় এক হাজার পাঁচশত শিক্ষার্থীদের মধ্যে ফাইজার টিকা প্রদান

  admin2 ২০ ডিসেম্বর ২০২১ , ৩:০৬:৫০ 155

হৃদয় রায়হান

উৎসব মুখর পরিবেশে কুষ্টিয়া ভেড়ামারায় মাধ্যমিক বিদ্যালয় পর্যায়ে ১২ থেকে ১৭ বছরের শিক্ষার্থীদের ফাইজার টিকাদান কার্যক্রম শুরু হয়েছে।
সোমবার সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভেড়ামারা সরকারি বালিকা বিদ্যালয় ও রহিমা আফসার মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের এক হাজার পাঁচশত শিক্ষার্থীদের মাঝে ফাইজারের প্রথম ডোজের টিকা দেওয়া হয়।

টিকা কার্যক্রম পরিদর্শন করেন ভেড়ামারা উপজেলার নিবার্হী কর্মকর্তা দীনেশ সরকার, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নুরুল আমিন। এবিষয়ে ভেড়ামারা সরকারি বালিকা বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্রী জান্নাতুল মাওয়া বলে, আব্বু ও আম্মুর টিকা নেওয়া হয়েছে অনেক আগে। তারা আমাকে নিয়ে চিন্তা করতো আজ (সোমবার) টিকা নিয়েছি। তারা আমাকে নিয়ে চিন্তা মুক্ত হবে এটা ভাবতে খুব ভালো লাগছে।

রহিমা আফছার মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক আসাদুল হক আসাদ বলেন, বর্তমান সরকার করোনা ভাইরাস থেকে পুরো জাতিকে সুরক্ষা দিতে চেষ্টা করছেন তারই অংশ হিসেবে বিশেষ করে ১২ থেকে ১৭ বছরের সকল শিশুদের টিকা দেওয়ার উদ্যোগকে সাধুবাদ জানাচ্ছি। একটি বিদ্যালয়ে টিকা দেওয়া হচ্ছে সে ক্ষেত্রে টিকা কেন্দ্রের সংখ্যা বাড়ানো হলে আরও ভালো হতো বলে মত প্রকাশ করেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নুরুল আমিন বলেন, ১২ থেকে ১৭ বছর বয়সের শিক্ষার্থীদের মাঝে ফাইজারের টিকা দেওয়ার নির্দেশনা এসেছে।

সেই মোতাবেক আজ (সোমবার) উপজেলার দুটি শিক্ষা প্রতিষ্ঠানের এক হাজার পাঁচশত শিক্ষার্থীকে টিকা দেওয়া হয়েছে। মোট ২০ হাজার শিক্ষার্থী রয়েছে পর্যায়ক্রমে সিডিউল করে টিকা দেওয়া হবে।

আরও খবর:

Sponsered content