সকল সংবাদ

ভেড়ামারায় করোনা স্বাস্থ্য ঝুঁকি বিবেচনায় উপজেলা প্রসাসনের উদ্যোগে ভ্রাম্যমাণ আদালতে ১১ হাজার টাকা জরিমানা

  admin2 ২৬ জানুয়ারি ২০২২ , ২:২৩:২৫ 259

হৃদয় রায়হান //

ভেড়ামারায় করোনা স্বাস্থ্য ঝুঁকি বিবেচনায় উপজেলা প্রসাসনের উদ্যোগে ভ্রাম্যমাণ আদালতে ১১ হাজার টাকা জরিমানা

ভেড়ামারায় ক্রমবর্ধমানভাবে করোনা আক্রান্তদের সংখ্যা উদ্বেগজনক পরিস্থিতির দিকে অগ্রসরমান থাকার প্রেক্ষিতে সংক্রামক রোগ প্রতিরোধ ও স্বাস্থ্য ঝুঁকির বিষয়ে উপজেলা প্রশাসনের উদ্যোগে আজ বুধবার সকালে রেল বাজার, শাপলা চত্বরসহ জনসমাগমপূর্ণ এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়েছে। ভেড়ামারা উপজেলার সহকারী কমিশনার (ভুমি) ও বিজ্ঞ নির্বাহী ম্যাজিষ্ট্রেট জনাব রেকসোনা খাতুন অভিযানে নেতৃত্ব দেন। ভেড়ামারা থানার এসআই বিশ্বজিৎ সঙ্গীয় ফোর্সসহ ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় বিজ্ঞ নির্বাহী ম্যাজিষ্ট্রেটকে সহযোগিতা করেন। ভ্রাম্যমাণ আদালত স্বাস্থ্য সচেতনতা বৃদ্ধির বিষয়ে সচেতনতামূলক প্রচারণা চালান। এসময় ১০ টি মামলায় বিভিন্ন আইনে সর্বমোট ১১ হাজার টাকা অর্থদন্ড দেন ভ্রাম্যমাণ আদালত। ভেড়ামারা উপজেলায় করোনা ভাইরাস প্রতিরোধে ও নিয়মিত আইনশৃঙ্খলা রক্ষায় পরিচালিত মোবাইল কোর্টে মাস্ক পরিধান না করা, অবৈধভাবে রাস্তা দখল করে দোকান করা, গাড়ির লাইসেন্স না থাকা প্রভৃতি অপরাধে দণ্ডবিধি ১৮৬০ এর ১৮৮, ২৬৯ ধারা ও সড়ক পরিবহন আইন,২০১৮ এর ৬৬ ধারায় উক্ত জরিমানা ধার্য করা হয়।

এছাড়া বাজার ও জনগুরুত্বপূর্ণ স্থানে যাতে অযথা কোনো জনসমাগম না হয়, এজন্য সবাইকে সচেতন করা হয়। আজকে অভিযান পরিচালনা করার সময় দরিদ্র জনসাধারণের মাঝে মাস্ক বিতরণ করা হয় এবং স্বাস্থ্যবিধি প্রতিপালন করার জন্য উদ্বুদ্ধ করা হয়।

সকাল ১১ টা থেকে শহরের বাসস্ট্যান্ড ও রেলস্টেশন সংলগ্ন এলাকায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান চলে। উপজেলা প্রশাসনের দায়ীত্বশীল সূত্র থেকে এরুপ অভিযান নিয়মিতভাবে পরিচালনার বিষয়ে সিদ্ধান্তের কথা পূর্বান্হেই সংশ্লিষ্ট সকলকে অবহিত করা হয়েছে।

আরও খবর:

Sponsered content