সকল সংবাদ

কুষ্টিয়ার দৌলতপুরে ব্যবসায়ীকে কুপিয়ে হত্যার দায়ে আসামি রফিকুল কে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত

  admin2 ২৭ জানুয়ারি ২০২২ , ১:৩৩:৩২ 159

দেশ সংবাদ২৪কম//

কুষ্টিয়ার দৌলতপুরে ব্যবসায়িক হিসাবনিকাশকে কেন্দ্র করে জহিরুল ইসলাম জানারুল (৩০) নামের এক ব্যবসায়ীকে কুপিয়ে হত্যার দায়ে রফিকুল ইসলাম (৫১) নামে এক আসামিকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। সেইসঙ্গে তাকে ২৫ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (২৭ জানুয়ারি ২২) দুপুরের দিকে কুষ্টিয়ার অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. তাজুল ইসলাম এ রায় দেন। কারাদণ্ডপ্রাপ্ত আসামি রফিকুল ইসলাম উপজেলার দড়িপাড়া গ্রামের মৃত রসুল মন্ডলের ছেলে। রায় ঘোষণার সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন। রায় ঘোষণার পরপরই আসামিদের পুলিশ পাহারায় জেলা কারাগারে পাঠানো হয়।

আদালত সূত্রে জানা যায়, আসামি রফিকুল নিহত জহিরুল ইসলামের সঙ্গে হাকিমপুর বাজারে ভূষি মালের ব্যবসা করতেন। ব্যবসায়িক হিসাবনিকাশকে কেন্দ্র করে জহিরুলের সঙ্গে আসামির তর্ক-বিতর্ক হয়। বিষয়টি মীমাংসা করার জন্য আসামির বাড়িতে গেলে ২০১৬ সালের ২১ জুন রাত সাড়ে ১১টার দিকে হাসুয়া দিয়ে কুপিয়ে জহিরুল ইসলামকে হত্যা করে রফিকুল।

হত্যাকাণ্ডের খবর পেয়ে দৌলতপুর থানা পুলিশ তার লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠায়। পরের দিন ২২ জুন নিহত জহিরুল ইসলামের স্ত্রী শাহনাজ শারমিন নিপা বাদী হয়ে রফিকুল ইসলামের বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করা হয়।

মামলার তদন্ত শেষে ২০১৬ সালের ১১ অক্টোবর আসামির বিরুদ্ধে আদালতে তদন্ত প্রতিবেদন দাখিল করেন তদন্তকারী কর্মকর্তা সাইফুল ইসলাম। সাক্ষ্য প্রমাণ শেষে ২৭ জানুয়ারি রায় ঘোষণার দিন ধার্য করেন। এ মামলায় সাক্ষীর সাক্ষ্যপ্রমাণ শেষে বুধবার আদালত এ রায় দেন।

আদালতের পিপি অনুপ কুমার নন্দী বলেন, হত্যা মামলায় দোষী প্রমাণিত হওয়ায় আসামিকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। রায় ঘোষণার পরপরই দণ্ডপ্রাপ্ত আসামিদের পুলিশ পাহারায় জেলা কারাগারে পাঠানো হয়।

আরও খবর:

Sponsered content