সকল সংবাদ

জায়েদের পক্ষে দেওয়া হাইকোর্টের আদেশ স্থগিত করেছেন আপিল বিভাগ

  admin2 ৯ ফেব্রুয়ারি ২০২২ , ১০:৩৬:৪০ 86

নিপুণ-জায়েদ
বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক পদে আগামী রোববার পর্যন্ত নিপুণ ও জায়েদ খান কেউ বসতে পারবেন না বলে আদেশ দিয়েছেন চেম্বার আদালত।
আজ বুধবার আপিল বিভাগের চেম্বার বিচারপতি ওবায়দুল হাসান হাইকোর্টের আদেশ স্থগিত করেন। সেই সঙ্গে নিপুণের আপিল শুনানির জন্য আগামী রোববার নিয়মিত বেঞ্চে পাঠিয়েছেন।

এছাড়া ১৩ ফেব্রুয়ারি পর্যন্ত ওই পদে স্থিতাবস্থা জারি করেছেন আদালত।

গতকাল মঙ্গলবার জায়েদ খানের প্রার্থিতা বাতিলের সিদ্ধান্ত স্থগিত করে হাইকোর্টের দেওয়া আদেশের বিরুদ্ধে আপিল করেছেন চিত্রনায়িকা নিপুণ।

এর আগে জায়েদ খানের প্রার্থিতা বাতিল করে চলচ্চিত্র শিল্পী সমিতি নির্বাচনের আপিল বোর্ডের দেওয়া সিদ্ধান্ত সোমবার স্থগিত করেন হাইকোর্ট। একই সঙ্গে প্রার্থিতা বাতিলের সিদ্ধান্ত কেন অবৈধ ঘোষণা করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেন আদালত। আগামী ১৫ ফেব্রুয়ারি রুল শুনানির দিন ধার্য করা হয়েছে।

২৮ জানুয়ারি অনুষ্ঠিত বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২২-২৪ মেয়াদের নির্বাচনের প্রাথমিক ফলে সাধারণ সম্পাদক পদে জায়েদ খানকে বিজয়ী ঘোষণা করা হয়।
তবে তাঁর বিরুদ্ধে টাকা দিয়ে ভোট কেনাসহ নির্বাচনকে প্রভাবিত করার অভিযোগ আনলে ৫ ফেব্রুয়ারি আপিল বোর্ড জায়েদের প্রার্থিতা বাতিল করে। এ ছাড়া প্রতিদ্বন্দ্বী প্রার্থী চিত্রনায়িকা নিপুণকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সাধারণ সম্পাদক পদে জয়ী ঘোষণা করা হয়।

পরবর্তী সময়ে জায়েদ খানের প্রার্থিতা বাতিল করে নিপুণ আক্তারকে সাধারণ সম্পাদক হিসেবে জয়ী ঘোষণা করে আপিল বোর্ডের দেওয়া সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট করা হয়।

আরও খবর:

Sponsered content