সকল সংবাদ

কুষ্টিয়ার মিরপুরে পদ্মা নদীর ভাঙ্গন প্রতিরোধে বাধ নির্মাণ কাজ পরিদর্শন করলেন হাসানুল হক ইনু

  admin2 ২৭ ফেব্রুয়ারি ২০২২ , ৪:২৫:০৫ 173

মিরপুর প্রতিনিধি

কুষ্টিয়ার মিরপুর উপজেলা বহলবাড়ীয়া সাহেব নগর সহ আশেপাশের এলাকার পদ্মা নদীর তীব্র ভাঙ্গন প্রতিরোধে জিও ব্যাগ দিয়ে প্রতিরোধ করে স্থায়ী বাধ নির্মাণ কাজ রবিবার (২৭শে ফেব্রুয়ারি) সকালে পরিদর্শন করেন স্থানীয় সাংসদ হাসানুল হক ইনু এমপি।

ভাঙ্গণ পরিদর্শন শেষে ভাঙ্গণ এলাকার মানুষের সাথে মত বিনিময় করেন। এ সময় তিনি তার বক্তব্যে বলেন, এই ভাঙ্গন ঠেকাতে না পারলে উত্তরবঙ্গের সাথে দক্ষিণবঙ্গ ও জাতীয় বিদ্যুৎ গ্রিড বিচ্ছিন্ন হয়ে যাবে। এই পদ্মার ভাঙ্গনটা অতীব গুরুত্বপূর্ণ বিষয় এবং এটা মোকাবেলা করার জাতীয় গুরুত্বপূর্ণ কাজ। আমি দাবি করবো আজকে পদ্মার পাড়ে দাঁড়িয়ে আমাদের সরকার এবং পানি সম্পদ মন্ত্রী কোন রকম অজুহাত তৈরি না করে অবিলম্বে ৮ কিলোমিটারের মধ্যে জাতীয় মহাসড়ক রক্ষা করা ও জাতীয় বিদ্যুৎ রক্ষা করা হোক।
পদ্মা নদী ভাঙ্গন প্রতিরোধ কমিটির সভাপতি আবুল কালাম কালুর সভাপতিত্বে বক্তব্য রাখেন, মিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল কাদের, মিরপুর উপজেলার জাসদের সাধারণ সম্পাদক আহমদ আলী, পানি উন্নয়ন বোর্ডের উপ-বিভাগীয় প্রকৌশলী ইমরান সরকার, বহলবাড়ীয়া ইউনিয়ন জাসদের সভাপতি সাইদুর রহমান মন্টু প্রমুখ।

এছাড়াও দিনব্যাপী কর্মসূচির মধ্যে তিনি খাদিমপুর মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে বহুতল ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপণ করেন।

গত রবিবার (২৭শে ফেব্রুয়ারি) দুপুরে
খাদিমপুর মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক নজরুল ইসলামে সভাপতিত্বে এবং বহলবাড়ীয়া ইউনিয়ন জাসদের সভাপতি সাইদুর রহমান মন্টুর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে নবনির্মিত ভবনের শুভ উদ্বোধন করেন তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সভাপতি, জাসদ সভাপতি, কুষ্টিয়া ২ (ভেড়ামারা-মিরপুর) আসনের সংসদ সদস্য হাসানুল হক ইনু।

বিশেষ অথিতি হিসেবে উপস্থিত ছিলেন, মিরপুর উপজেলা নির্বাহি অফিসার আব্দুল কাদের, সাবেক মিরপুর মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার এনামুল হক বিশ্বাস , জাসদ কেন্দ্রীয় কমিটির সদস্য মোহাম্মদ আব্দুল্লাহ, জাসদ কেন্দ্রীয় কমিটির সদস্য এবং উপজেলা জাসদের সাধারণ সম্পাদক আহম্মদ আলী, নওদা বহলবাড়ীয়া আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শামসুজ্জোহা, কেএনবি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল বাকী, জাসদ ছাত্র লীগের জেলা শাখার সাধারণ সম্পাদক মুখতিছুর রহমান মির্জা, উক্ত স্কুলের শিক্ষক -শিক্ষিকা, শিক্ষার্থী এবং স্থানীয় নেতৃবৃন্দসহ গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

অন্যদিকে বিকালে চিথলিয়া ইউনিয়ন জাসদের উদ্যোগে এক সুধী সমাবেশ পাহাড়পুর বাধাগ্রস্ত বিদ্যালয়ে অনুষ্ঠিত হয়। সুধী সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুষ্টিয়া 2 আসনের মাননীয় সংসদ সদস্য হাসানুল হক ইনু। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আফতাব উদ্দিন খান, জাসদ কেন্দ্রীয় কমিটির সদস্য মোহামমদ আব্দুল্লাহ, উপজেলা জাসদের সাধারণ সম্পাদক আহমদ আলী,। অনুষ্ঠানটি পরিচালনা করেন জেলা জাসদের প্রচার সম্পাদক আরশেদ আলী।

আরও খবর:

Sponsered content