সকল সংবাদ

ভেড়ামারায় মোবাইল কোর্টে ২৪ হাজার টাকা জরিমানা ৮২ লিটার তেল জব্দ

  admin2 ৬ মার্চ ২০২২ , ৯:১৫:৩৪ 256

ভেড়ামারা শহরে মোবাইল কোর্ট পরিচালনায় ২৪ হাজার টাকা জরিমানা ও ৮২ লিটার ভোজ্য তেল জব্দ।

অদ্য ভেড়ামারা উপজেলা নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) রেকসোনা খাতুন এর নেতৃত্বে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ মোতাবেক ৬ মামলায় ২৪ হাজার টাকা অর্থ দন্ড ও ৮২ লিটার ভোজ্য তেল জব্দ করেন।

মোবাইল কোর্ট পরিচালনার সময় দেখা যায় কোন দোকানেই চলমান বাজার মূল্যের কোন মূল্য তালিকান নাই। এমনকি খোলা ও ময়লা পরিবেশে ভোজ্য তেল বিক্রয় করা হচ্ছে। আর যে সকল খাবার সোয়াবিন তেল বিক্রয় করছেন প্রতিটা বোতলের গায়ে কোম্পানি থেকে নির্ধারিত মূল্যের মার্কা কালো কালি দিয়ে উঠানো হয়েছে বা সিরিজ কাগজ, সুপারগ্লু দিয়ে মেয়াদ ও মূল্যের চিহ্ন তুলে ফেলা হয়েছে।

এ বিষয়ে ব্যবসায়ীদের জিজ্ঞেস করা হলে তারা কোন উত্তর বা কোন নির্দিষ্ট তথ্য দিতে পারেন না। বিধায় তাদের ভোজ্য তেল গুলো জব্দ করা হয়।

যদিও পৌর মার্কে ও রেলবাজার মার্কেটে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়, তাৎক্ষনিক সম্পন্ন বাজার বন্ধ করে দেন দোকান দাররা। এমনকি মানুষ বাজার শূণ্য হয়ে যায়। এ থেকে বোঝা যায় যে, অবশ্যই ব্যবসায়ীরা প্রত্যক্ষ বা পরোক্ষভাবে এ বিষয়ে জড়িত আছে।

ভেড়ামারা বাজারে ১৫/২০ টি দোকানের মধ্যে ৬টি দোকানের এমন তেলের মূল্য মুছে ফেলা হয়েছে। বাঁকি দোকান গুলো তো এমন কাজ করে নাই।এ ক্ষেত্রে সাধারণ জনগণ ক্ষতিগ্রস্ত হচ্ছে ও সাধারণ ব্যবসায়ীগুলো চরমভাবে ক্ষতিগ্রস্থ হচ্ছে।

আপনাদের মূল্যবান মতামত অবশ্যই প্রয়োজন

নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি)
রেকসোনা খাতুন বলেন
জনগণের স্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে।

আরও খবর:

Sponsered content