সকল সংবাদ

দেশসেরা অনলাইন পারফর্মার হলেন কুষ্টিয়া সিটি কলেজের শিক্ষিকা মাহফুজা আক্তার

  admin2 ১৭ মার্চ ২০২২ , ১:০৪:৫০ 237

কুষ্টিয়া //

অনলাইনে পাঠদানে কাজের স্বীকৃতি স্বরূপ দেশসেরা অনলাইন পারফর্মার মনোনীত হয়েছেন কুষ্টিয়া সিটি কলেজের শিক্ষিকা মাহফুজা আক্তার।

সে কুষ্টিয়া সিটি কলেজের ইংরেজি বিভাগের জেষ্ঠ্য প্রভাষক।

বাংলাদেশের অন্যতম সর্ববৃহৎ সরকারি শিক্ষা বিষয়ক ওয়েব পোর্টাল শিক্ষক বাতায়ন তাকে মার্চ মাসের দ্বিতীয় পাক্ষিকের দেশসেরা অনলাইন পারফর্মার মনোনীত হয়েছেন।

দীর্ঘদিন থেকে শিক্ষক বাতায়নের সঙ্গে যুক্ত হয়ে নৈতিকতা ও দায়িত্ববোধ থেকে উৎসাহিত হয়ে অনলাইনে ক্লাস নিয়ে আসছিল। করোনাকালে জাতির দুর্যোগকালীন সময়ের শুরুতেই অনলাইন ক্লাস শুরু করেন। কখনো লাইভ আবার কখনো রেকর্ডের লাইভ করেন তিনি।

এর আগে তিনি ২০১৯ সালে সেপ্টেম্বরে শিক্ষক বাতায়ন তাকে দেশ সেরা কন্টেন্ট নির্মাতা নির্বাচিত হয়েছিলেন তিনি।

তিনি এক প্রতিক্রিয়ায় জানান, শিক্ষকগণের এই প্রাণের বাতায়ন “Access to Information” (A2i) কর্তৃক কুষ্টিয়া সদর থেকে দেশ “সেরা কন্টেন্ট নির্মাতা ” নির্বাচিত হয়েছিলাম। এটি আমার শিক্ষকতা জীবনের সবচেয়ে বড় প্রাপ্তি ও চাকরি জীবনের সবচেয়ে বড় স্বীকৃতি। এই কাংখিত দিনটির প্রতিক্ষায় অক্লান্ত ও নির্ঘুম পরিশ্রম করেছি দিনরাত। কত রাত যে হয়েছে ভোর তার ইয়ত্তা নেই। এই স্বীকৃতি আমার কাজের গতি ও আনন্দকে আরও বাড়িয়ে দিয়েছে।
এছাড়াও কৃতজ্ঞতা জ্ঞাপন করছি যারা বিভিন্নভাবে সহযোগিতা, উৎসাহ- অনুপ্রেরণা ও পরামর্শ দিয়ে আগলে রেখেছেন সে সকল শুভাকাঙ্ক্ষীদের প্রতি সকলের নিকট দোয়া চাই আল্লাহ তা’আলা যেন আমাকে ও আমার পরিবারকে সুস্থ ও সুন্দর রাখেন।

প্রিয় শিক্ষক বাতায়নে যেন সক্রিয় থেকে কাজ করে যেতে পারি। সামনের দিনগুলোতে যেন আবারো কোন ক্যাটাগরিতে “সেরা” হয়ে আপনাদের আশা- আকাঙ্খা পূরণ করতে পারি।

উল্লেখ্য যে, মাননীয় প্রধানমন্ত্রীর দপ্তর a2i বাংলাদেশ তথা বিশ্বের অন্যতম সর্ববৃহৎ শিক্ষা বিষয়ক ওয়েব পোর্টাল “শিক্ষক বাতায়ন”। প্রায় ৬ লক্ষাধিক শিক্ষক- শিক্ষিকা তাঁদের দক্ষতা বৃদ্ধি ও প্রতিভা বিকাশের জন্য দিনরাত নিরলসভাবে কাজ করে চলেছেন।

আরও খবর:

Sponsered content