সকল সংবাদ

কুষ্টিয়ায় সাবেক এমপির বাড়িতে বোমা হামলা মামলায় ২ জনের যাবজ্জীবন কারাদণ্ড

  admin2 ২৯ মার্চ ২০২২ , ২:২৫:৫৬ 108

হৃদয় রায়হান //

কুষ্টিয়ায় সাবেক এমপির বাড়িতে বোমা হামলায় দুই জনের যাবজ্জীবন কারাদণ্ড ও চার জনকে খালাস দিয়েছে আদালত।

আজ মঙ্গলবার (২৯ মার্চ) দুপুরের দিকে কুষ্টিয়ার বিশেষ দায়রা ও জজ আদালতের বিচারক আশরাফুল ইসলাম এ রায় দেন। রায় ঘোষণার সময় আদালতে দণ্ডপ্রাপ্ত আসামিরা উপস্থিত ছিলেন। পরে তাদের জেলা কারাগারে পাঠানো হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন কুষ্টিয়া জজ আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) অনুপ কুমার নন্দী।

যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত ব্যক্তিরা হলেন জামিরুল ইসলাম ওরফে মরু (৫০) ও জাহিদুল ইসলাম ওরফে বোমা জাহিদ (৫৫)। মরু কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার চামনাই গ্রামের মৃত বিদ্যান আলীর ছেলে এবং বোমা জাহিদ একই উপজেলার গোপিনাথপুর গ্রামের শাহাদাৎ আলীর ছেলে।

অভিযোগ প্রমাণিত না হওয়ায় এই মামলার চার আসামিকে খালাস দিয়েছেন। তারা হলেন আব্দুল সালাম ডিকেন, মিন্টু, রুহুল আমীন এবং আব্দুল্লাহ আল মামুন প্রিন্স।

আদালত সূত্রের সংক্ষিপ্ত বিবরণে জানা গেছে, ২০১০ সালের ১৩ নভেম্বর তৎকালীন এমপি ও দৌলতপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আফাজ উদ্দীন রাত সাড়ে ৮টার দিকে তার বসার ঘরে স্থানীয় নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় করছিলেন।

এ সময় বোমা হামলা চালায় দুর্বৃত্তরা। এতে ঘটনাস্থলেই দুজন মারা যান। আফাজ উদ্দিনসহ বেশ কয়েকজন আহত হন। ওই দিনই আফাজ উদ্দিনের ছেলে এজাজ আহাম্মেদ মামুন বাদী হয়ে ৮ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত ৪/৫ জনের নাম উল্লেক করে দৌলতপুর থানায় একটি মামলা দায়ের করেন।

দীর্ঘ তদন্ত শেষে তদন্তকারী কর্মকর্তা আসামিদের বিরুদ্ধে ২০১৫ সালের ৩ মার্চ আদালতে তদন্ত প্রতিবেদন দাখিল করেন। আদালত এ মামলায় ১৯ সাক্ষীর সাক্ষ্য-প্রমাণ শেষে ২৯ মার্চ রায় ঘোষণার দিন ধার্য করেন। আজ ধার্য তারিখে বিচারক আসামিদের শাস্তির আদেশ দেন।

আইনজীবী অনুপ কুমার নন্দী বলেন, এমপির বাড়িতে বোমা হামলা করে দুজনকে হত্যা মামলায় দোষী প্রমাণিত হওয়ায় দুজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। আসামিরা আদালতে উপস্থিত ছিলেন। এ মামলায় চারজনকে খালাস দেওয়া হয়েছে।

আরও খবর:

Sponsered content