সকল সংবাদ

জাতীয় সাভাতে ফ্রান্সিস বক্সিং চ্যাম্পিয়নশিপ-২২ ব্রোঞ্জ পদক পেয়েছেন ভেড়ামারার কৃতী সন্তান ’আব্দুর রহমান’

  admin2 ১ এপ্রিল ২০২২ , ১:১৮:৪৬ 108

সাইফুল ইসলাম

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ‘বঙ্গবন্ধু ওয়ালটন দ্বিতীয় জাতীয় সাভাতে/(ফ্রান্সিস বক্সিং) চ্যাম্পিয়নশিপ ২০২২’-এর আয়োজন করেছিল বাংলাদেশ সাভাতে অ্যাসোসিয়েশন। বঙ্গবন্ধুর জন্মদিনে ১৭ মার্চ (বৃহস্পতিবার) শুরু হওয়া দুইদিন ব্যাপী এই প্রতিযোগিতায় ৪৮ স্বর্ণপদকের জন্য লড়াই করেন ২৫০ প্রতিযোগী।

মোট ১৪৪ পদকের মধ্যে স্বর্ণ ছাড়াও রয়েছে ৪৮টি রৌপ্য ও ৪৮টি ব্রোঞ্চ। মিরপুরের শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে দু’দিনব্যাপী এই প্রতিযোগিতায় মোট দুটি ক্যাটাগরিতে ১৬টি ওজন শ্রেণিতে ৪৮টি ইভেন্টে আড়াইশ সাভাতে খেলোয়াড় নেন।

তার মধ্যে সিনিয়র ক্যাটাগরিতে ৩২ ইভেন্টে মোট ৯৬ পদক ও জুনিয়র ক্যাটাগরিতে ১৬ ইভেন্টে ৪৮ পদক ছিল। ১৭ টি জেলা ও ৩ টি সার্ভিসেস টিম অংশগ্রহণ করেছিল।

তার মধ্যে ভেড়ামারা, কুষ্টিয়ার আব্দুর রহমান ৫২-৫৬ ওজন শ্রেণিতে সিনিয়র ফুলকন্টাক্টে খেলে জাতীয় পর্যায়ে ব্রোঞ্জ পদক অর্জন করেন। আব্দুর রহমান ভেড়ামারা উপজেলার বাহাদুরপুর গ্রামের ডাক্তার মোঃ শেরেগুল- এর পুত্র এবং সাংবাদিক সাইফুল ইসলাম-এর ভাতিজা।

তিনি উপজেলা ও জেলা পর্যায় থেকে প্রশাসনসহ বিত্তবানদের সহযোগিতা চান এশিয়ান-সহ, আগামী অলিম্পিকে খেলার জন্য । এজন্য সবার সহযোগিতা প্রয়োজন।

জাতীয় সাভাতে প্রতিযোগিতার উদ্বোধন করেন, এটিএন বাংলার চেয়ারম্যান ড. মাহফুজুর রহমান। খেলা শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন উক্ত অনুষ্ঠানের প্রধান অতিথি ওয়ালটন বাংলাদেশের সিনিয়র এক্সিকিউটিভ অফিসার ইকবাল বিন আনোয়ার ডন এবং সাভাতে এসোসিয়েশন অব বাংলাদেশের সভাপতি এবং আনসার-ভিডিপি এর পরিচালক প্রশাসন মেহেদী হাসান, বীর মুক্তিযোদ্ধা বাংলাদেশে মার্শাল-আর্ট এর প্রবর্তক বাংলাদেশ মার্শাল-আর্ট কনফেডারেশনের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক হাসানুজ্জামান মনি, বাংলাদেশ সাভাতে ডেভেলপমেন্ট কমিশন-এর চেয়ারম্যান দিলদার হাসান দিলু, সাভাতে এসোসিয়েশন অব বাংলাদেশ এর সাধারন সম্পাদক আছরার আহমদ রিমন এবং সাভাতে এসোসিয়েশন অব বাংলাদেশের যুগ্ম সাধারণ সম্পাদক, প্রশিক্ষক ও রেফারী তবিবুর রহমান। বাংলাদেশ মার্শাল আর্ট কনফেডারেশনের সহযোগিতায় জাতীয় সাভাতে চ্যাম্পিয়নশিপে পৃষ্ঠপোষকতা করছে ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপ।

আরও খবর:

Sponsered content