1. admin@deshsangbad24.com : Ridoy Rayhan : Ridoy Rayhan
কুষ্টিয়ার কৃতি সন্তান জনাব মো: মকবুল হোসেন এর সরকারের সচিব পদে পদোন্নতি লাভ - দেশ সংবাদ ২৪
বিজ্ঞপ্তি :
দেশের প্রতিটি জেলা, উপজেলা, বিশ্ববিদ্যালয় ও সরকারি কলেজে একযোগে সাংবাদিক নিয়োগ চলছে। ০১৭১৩-৯২৩৫১০-০১৭১৩-১৩৯৬৭১
সংবাদ শিরোনাম :
মাত্র দেড় মাস বয়সের শিশুটি করোনায় আক্রান্ত হয়ে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ভর্তি। ভেড়ামারা তে ২য় দিনের লকডাউন চলছে কুষ্টিয়া জেলা ছাত্রলীগের স্বেচ্ছাসেবক টিমের করোনা আক্রান্ত রোগীদের সেবার মুহূর্তগুলো আলহজ্ব রিকুল আলম চুনুকে ফুলেল শুভেচ্ছা সিক্ত মারা করলেন সাতবাড়িয়া মাধ্যমিক বিদ্যালয়ের সভাপতি চপল ভেড়ামারা রেল বাজার বণিক সমিতির উদ্যোগে শহরে মাস্ক বিতরণ বাঁচতে চান রিক্তা মাত্র ৩ ঘন্টায় অজ্ঞাত ব্যক্তির পরিচয় শনাক্ত করে লাশ হস্তান্তর করেছে ভেড়ামারা থানা পুলিশ কুষ্টিয়া জেলাব্যাপী কঠোর লকডাউনের ঘোষণা আসছে রাত ১২ টা থেকে মুজিব শতবর্ষ উপলক্ষে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রম ২য় পর্যায়ের ভার্চুয়াল শুভ উদ্বোধন করোনা আক্রান্তের হয়ে বাড়িতে লাল পতাকা লজ্জায় ঘৃণায় রোগী আত্মহত্যা

কুষ্টিয়ার কৃতি সন্তান জনাব মো: মকবুল হোসেন এর সরকারের সচিব পদে পদোন্নতি লাভ

  • প্রকাশের সময় : বুধবার, ২ জুন, ২০২১
  • ২২ জ্ন দেখেছেন

জনাব মোঃ মকবুল হোসেনকে ৩০ মে, ২০২১ তারিখে জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রজ্ঞাপনের মাধ্যমে সরকারের সচিব পদে পদোন্নতি প্রদান করা হয়েছে। তাঁকে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের দায়িত্ব প্রদান করা হয়েছে। তিনি রেজিষ্ট্রার (অতিরিক্ত সচিব) হিসেবে যৌথমূলধন কোম্পানি ও ফার্মসমূহের পরিদপ্তরে কর্মরত ছিলেন।

তিনি বিসিএস (প্রশাসন) ক্যাডারের ১০ম ব্যাচের কর্মকর্তা হিসেবে ১৯৯১ সালে বাংলাদেশ সিভিল সার্ভিসে যোগদান করেন। তিনি তাঁর চাকুরি জীবনের বেশির ভাগ সময় মাঠ প্রশাসনে কর্মরত ছিলেন। মাঠ প্রশাসনে সহকারী কমিশনার, ১ম শ্রেনির ম্যাজিস্ট্রেট, উপজেলা নির্বাহী অফিসার, অতিরিক্ত জেলা প্রশাসক, প্রধান নির্বাহী কর্মকর্তা, জেলা পরিষদ; পরিচালক, পরিবেশ অধিদপ্তর এবং সদস্য (ভূমি ও সম্পত্তি ব্যবস্থাপনা), জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষ হিসেবে দায়িত্ব পালন করেছেন।

তিনি বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়, ময়মনসিংহ হতে কৃষি অর্থনীতিতে অনার্স ডিগ্রী এবং ব্যবসা প্রশাসনে স্নাতকোত্তর ডিগ্রী অর্জন করেন। দেশের বিভিন্ন প্রশিক্ষন প্রতিষ্ঠানে প্রশিক্ষণ গ্রহনের পাশাপাশি সরকারি আদেশে বিদেশেও প্রশিক্ষন গ্রহন করেন। এছাড়াও তিনি দাপ্তরিক প্রয়োজনে ইউএসএ, জাপান, দক্ষিণ কোরিয়া, চীন, জার্মানী, ভিয়েতনাম, তুরস্ক, মিশর, শ্রীলংকা ও মালদ্বীপ সফর করেছেন।

মোঃ মকবুল হোসেন কুষ্টিয়া জেলার কুমারখালী থানার অধীনে বল্লভপুর গ্রামে জন্মগ্রহন করেন। তিনি বাল্যকাল হতেই খেলাধুলা ও সাংস্কৃতিক কর্মকান্ডের সাথে জড়িত ছিলেন। ভলিবল ও টেনিস তাঁর প্রিয় খেলা। তিনি বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়, ভলিবল টিমের সদস্য হিসেবে আন্তঃবিশ্ববিদ্যালয় ভলিবল প্রতিযোগিতায় অংশ নিয়েছেন।

ব্যক্তিগত জীবনে তিনি বিবাহিত। তাঁর স্ত্রী ইসরাত জাহান নিনা এবং কন্যাদ্বয় ফাইরুজ তাহসিন রোদসী ও ফারাহ্‌ তাসনিম রোদেলা।

তিনি কুষ্টিয়াবাসী তথা দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন যেন, তার উপর অর্পিত দায়িত্ব সুন্দর ভাবে পালন করতে পারেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো সংবাদ
© All rights reserved © 20121 deshsangbad24.com

প্রযুক্তি সহায়তায় : একাতন্ময় হোস্ট বিডি