1. [email protected] : admin :
শুক্রবার, ২২ সেপ্টেম্বর ২০২৩, ০৬:৩১ অপরাহ্ন
সংবাদ শিরোনামঃ
কুষ্টিয়ায় ডাকাতি মামলায় ৯ আসামির ১০ বছরের কারাদণ্ড দিয়েছে আদালত কুষ্টিয়ায় র‍্যাবের অভিযান একাধিক হত্যা মামলার সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার ভেড়ামারার প্রবীণ সাংবাদিক আনছারুল হক আর নেই মাটিরাঙ্গায় জাতীয় স্থানীয় সরকার দিবস উপলক্ষে র‍্যালি ও আলোচনা সভা উন্নয়ন মেলা উদ্বোধন বাবাকে খেতে না দেওয়ায় স্বামী স্ত্রী’র দ্বন্দে স্বামীর আত্মহত্যা কুষ্টিয়ায় ১৬ মাসে ৬৬ সেচ পাম্পের ট্রান্সফরমার চুরি দৌলতপুর সীমান্তে সাপের কামড়ে বাংলাদেশির মৃত্য ১৭ দিন পর লাশ ফেরত জঙ্গিতাণ্ডব ও হত্যার ভয়ঙ্কর জল্লাদ বিএনপি কুষ্টিয়ায়-ইনু কুষ্টিয়ায় সড়ক দুর্ঘটনায় এক মুক্তিযোদ্ধা নিহত কুষ্টিয়া লোকসানে চিনিকল বন্ধ হয়েছে

জিমেইল সুরক্ষিত রাখতে যা করতে হবে

Reporter Name
  • প্রকাশিত : রবিবার, ৩ অক্টোবর, ২০২১
  • ১৬৫ জন দেখেছে

তথ্যপ্রযুক্তি ডেস্কঃ
তথ্য প্রযুক্তির এই যুগে প্রায় প্রত্যেকেরই একটি জিমেইল অ্যাকাউন্ট আছে। চিঠি আদান -প্রদানের পরিবর্তে মেইলের মাধ্যমে অনেক কিছু করা যায়। প্রায় সব অফিস এবং স্কুলে জিমেইল ব্যবহার বাড়ছে। সুতরাং আপনার জিমেইল অ্যাকাউন্ট সুরক্ষিত করার জন্য আপনি বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ নিতে পারেন।

এটি আপনার জিমেইল অ্যাকাউন্টকে নিরাপদ এবং সুরক্ষিত রাখবে। আপনার জিমেইল অ্যাকাউন্ট সুরক্ষিত রাখার কিছু উপায় দেখে নেওয়া যাক। অন্যথায় একাউন্ট যে কোন সময় হ্যাক হতে পারে। কীভাবে আপনার জিমেইল অ্যাকাউন্ট সুরক্ষিত রাখবেন তা জানুন।

প্রথমত, আপনার জিমেইল অ্যাকাউন্ট সুরক্ষিত রাখার জন্য দ্বি-ফ্যাক্টর প্রমাণীকরণ বৈশিষ্ট্য খুবই গুরুত্বপূর্ণ। জিমেইল অ্যাকাউন্টগুলি এর অতিরিক্ত স্তর এবং টিপি বৈশিষ্ট্য দ্বারা হ্যাক হওয়ার সম্ভাবনা কম।

ফলে আপনার জিমেইল অ্যাকাউন্ট হ্যাকারদের থেকে নিরাপদ রাখা সম্ভব। যদি কোন কারণে আপনার জিমেইল একাউন্ট বন্ধ থাকে, তাহলে এটি পুনরায় সক্রিয় করা সম্ভব। এই লিঙ্কে ক্লিক করুন-

আপনার জিমেইল অ্যাকাউন্ট সুরক্ষিত রাখার আরেকটি গুরুত্বপূর্ণ উপায় হল সদস্যতা ত্যাগ করা। যদি কোন সন্দেহজনক মেইল ​​বারবার আসে, সেখান থেকে সদস্যতা ত্যাগ করুন এবং মেইলটি আর ফিরে আসবে না। এটি বারবার সেই ইমেলগুলি মুছে ফেলার প্রয়োজনীয়তা দূর করে এবং আপনার জিমেইল অ্যাকাউন্টকে অবাঞ্ছিত সন্দেহজনক ইমেল থেকে রক্ষা করে। এক্ষেত্রে শুধু আনসাবস্ক্রাইব বাটনে ক্লিক করুন।

আপনি যদি একটি জিমেইল অ্যাকাউন্ট থেকে অন্য ফোল্ডারে গুরুত্বপূর্ণ মেইল ​​সরাতে চান, তাহলে আপনি ফিল্টার ব্যবহার বৈশিষ্ট্যটির মাধ্যমে এটি করতে পারেন। ফলস্বরূপ, আপনার অ্যাকাউন্ট বন্ধ থাকলেও, সেই গুরুত্বপূর্ণ ইমেলগুলি হারিয়ে যাবে না।

আপনি যদি আপনার জিমেইল অ্যাকাউন্টে এন্ডু সেন্ড মেসেজ ফিচার চালু করতে চান, তাহলে আপনাকে জিমেইল সেটিংসে গিয়ে গিয়ার আইকনে ক্লিক করতে হবে, তারপর এন্ডু সেন্ড অপশনটি নির্বাচন করুন এবং আপনার পছন্দের সময় নির্বাচন করুন। জিমেইল ৩০ সেকেন্ডের বেশি সময় নেয় না।

তারপর স্মার্ট কম্পোজ ব্যবহার করলে মেইল ​​লেখা সহজ এবং দ্রুত হবে। জিমেইল অ্যাকাউন্টের এই ফিচারটি বড় মেইল ​​লিখতেও সাহায্য করবে।

সংবাদ টি শেয়ার করে সহযোগীতা করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো সংবাদ

Tags

অজুর শুরুতে বিসমিল্লাহ পড়ার ফজিলত আটকাবে কী করে মেসিকে ক্রোয়েশিয়া; জানিয়ে দিলেন কোচ ঈশ্বরদীতে লিচু বাগান থেকে কৃষকের মরদেহ উদ্ধার ওয়েব সিরিজে অভিনয় করছেন অঙ্কুশ; প্রকাশ করলেন ফার্স্টলুক কোলেস্টেরল নিয়ন্ত্রণে কিশমিশ যেভাবে খাবেন খুলনা রেঞ্জের শ্রেষ্ঠ পুলিশ সুপার কাজী মনিরুজ্জামান বাংলাদেশ শিল্পকলা একাডেমি ৪৯তম প্রতিষ্ঠা বার্ষিকী সাতক্ষীরায় পালিত ভোর হতেই প্রধানমন্ত্রীর জনসভায় আসতে শুরু করেছেন নেতাকর্মীরা যশোর হাসপাতালের সাড়ে ৪ কোটি টাকার টেন্ডারে অনিয়ম’ দুদকের অভিযান রোমানিয়ান তরুণী এলেনা বাইকে চড়ে ২৯টি দেশ পেরিয়ে এখন সাতক্ষীরায় শরীয়তপুরে ব্যাংক কর্মচারী মাসুম হত্যা মামলার ২ আসামি আটক সাতক্ষীরা জেলা প্রশাসনের উদ্যোগে শেখ রাসেল দিবস পালিত হয়েছে সাতক্ষীরা পৌরসভার সকল জরাজীর্ণ সড়ক সংস্কারের দাবিতে মানববন্ধন সাতক্ষীরায় র‌্যাব-৬ এর অভিযানে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত মাদক ব্যবসায়ী আটক সাতক্ষীরার উপকূলীয় অঞ্চল প্রতাপনগরের মানুষ ভাসমান সেতু পেয়ে খুশি সাতক্ষীরার ভোমরা স্থলবন্দর আধুনিকায়ন বিষয়ে মতবিনিময় সাতক্ষীরার সিনিয়র জেলা ও দায়রা জজ শেখ মফিজুর রহমান বলেন; বিচার বিভাগ অন্ধকারের বিরুদ্ধে ভোরের সূর্য সাতক্ষীরা শহরসহ জেলার বিভিন্ন এলাকা মুড়ে গেছে ঘন কুয়াশার চাদরে সাতক্ষীরা সরকারি কলেজের প্রধান ফটকে কোম্পানীর সেই সাইনবোর্ড বিক্ষুব্ধ ছাত্রদের প্রতিবাদে অপসারণ সাতক্ষীরা হবে মাদক ও সামাজিকব্যাধি মুক্ত: বললেন পুলিশ সুপার কাজী মনিরুজ্জামান সাতক্ষীরায় আটককৃত আরাবিয়ান ঘোড়া আনসার বাহিনীর কাছে হস্তান্তর করল বিজিবি সাতক্ষীরায় ইসলামী আন্দোলন বাংলাদেশ এর পক্ষ থেকে জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি পেশ সাতক্ষীরায় ছিনতাই হওয়া জোড়া ইজিবাইক খুলনায় উদ্ধার ছিনতাই চক্রের ৪ সদস্য আটক সাতক্ষীরায় টাকা দিয়ে খাবার খাওয়ার জন্য হোটেলে ঢোকার অনুমতি নেই ভিক্ষুকের সাতক্ষীরায় ডিবি পুলিশের অভিযানে ইয়াবাসহ আটক ২ সাতক্ষীরায় তিন দিনব্যাপী বিটিভির ভিডিও চিত্র ধারণ সম্পন্ন সাতক্ষীরায় দুই সহকারী অধ্যাপকের ওপর হামলায় জড়িতদের আটকের দাবিতে মানববন্ধন সাতক্ষীরায় প্রাইভেটকার ধাক্কায় মোটরসাইকেল চালক নিহত সাতক্ষীরায় বারি-১৪ ও ১৭ জাতের সরিষা চাষে আশার আলো দেখছে কৃষকরা সাতক্ষীরায় বিজিবি'র অভিযানে ২৫ পিস স্বর্ণের গহনা আটক সাতক্ষীরায় বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে বিজিবি’র বিজয় দিবস উদযাপন সাতক্ষীরায় বোরো মৌসুমে লবনাক্ত সহনীয় ধান চাষের উৎপাদন আরো বাড়ছে সাতক্ষীরায় মাঠজুড়ে সরিষা চাষ; আর মধু সংগ্রহের কর্মযজ্ঞতা সাতক্ষীরায় মেয়েদের জন্য ভিক্ষা ছাড়েন অন্ধ নজরুল; অভাবেও পড়াতে চান সন্তানদের সাতক্ষীরায় যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে মহান বিজয় দিবস সাতক্ষীরায় যৌতুকের জন্য স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড সাতক্ষীরায় র‌্যাব-৬ এর অভিযানে সেনাবাহিনীর এক ভূয়া সদস্য আটক সাতক্ষীরায় র‌্যাবের অভিযানে বাঘের চামড়া উদ্ধার সাতক্ষীরায় শেখ কামাল আন্তঃস্কুল ও মাদ্রাসা এ্যাথলেটিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ সাতক্ষীরায় শ্রদ্ধা ও ভালবাসায় আন্তজার্তিক মাতৃভাষা ও জাতীয় শহীদ দিবস পালন সাতক্ষীরায় সাফ চ্যাম্পিয়ন সাবিনা খাতুন ও মাসুরাকে বিজয়ী সংবর্ধনা ও চেক প্রদান সাতক্ষীরায় ৩৩ বিজিবি'র অভিযানে বিভিন্ন সময় আটককৃত মাদকদ্রব্য ধ্বংস সাতক্ষীরায় ৬ শত শিক্ষার্থী ও ছিন্নমুল শিশুদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ সারাদেশের ন্যায় সাতক্ষীরা-খুলনা ও চুপনগরে ৩৫২ কিলোমিটার মহাসড়ক উদ্বোধন ৪ মাসে বাণিজ্য ঘাটতি ১ লক্ষ কোটি টাকার বেশি
© All rights reserved © 2023 দেশ সংবাদ ২৪
প্রযুক্তি সহায়তায় রিহোস্ট বিডি